Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ম্যানেজার করোনা আক্রান্ত,
স্যানিটাইজ করা হল ব্যাঙ্ক চত্বর 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: করোনা আক্রান্ত হলেন  মালদহের  হরিশ্চন্দ্রপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার। মঙ্গলবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। সংক্রমণ এড়াতে বুধবার হরিশ্চন্দ্রপুর দমকল কেন্দ্রের পক্ষ থেকে গোটা ব্যাঙ্ক চত্বর স্যানিটাইজ করা হয়।  
বিশদ
ঘুম কেড়ে নেওয়া বাংলাদেশি
‘মাস্টার’ পুলিসের জালে, স্বস্তি 

সংবাদদাতা, বালুরঘাট: তার ‘হাতের জাদু’-র কাছে কোনও তালাই টিকে থাকতে পারে না। যে কোনও তালা, তা সে যত শক্তিশালীই হোক, আরমান মাস্টারের কৌশলের কাছে কিছুই না। চুপিসারে তালা খোলায় তার নামডাক ছড়িয়েছে কাঁটাতারের ওপার থেকে এপার পর্যন্ত।  
বিশদ

29th  October, 2020
কৃষকবন্ধু: ২ লক্ষ টাকা করে
পেল মৃত চাষিদের পরিবার  

নিজস্ব প্রতিনিধি, মালদহ: কৃষকবন্ধু প্রকল্পের আওতায় মালদহের দেড় হাজার মৃত চাষির পরিবার উপকৃত হয়েছে। প্রকল্প চালুর পর ৬০ বছরের মধ্যে মৃত্যু হওয়া কৃষকের পরিবারকে এককালীন আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে। রাজ্য সরকারের তরফে পরিবারপিছু দুই লক্ষ টাকা আর্থিক অনুদান দেওয়া হয়েছে।  
বিশদ

29th  October, 2020
গাজোলে প্রাক্তন পঞ্চায়েত
সদস্যের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, পুরাতন মালদহ: গাজোল ব্লকের বহিরগাছি-১ গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন তৃণমূলের সদস্যের মৃতদেহ উদ্ধার করা হল মঙ্গলবার রাতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সানাউল হক (৪৫)। তাঁর দোকানঘর থেকে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে গাজোল থানার পুলিস।  
বিশদ

29th  October, 2020
১২ লক্ষ টাকায় মহানন্দায়
তিনটি ঘাট বানাচ্ছে পুরসভা  

সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ শহরে মহানন্দার পাড়ে তিনটি নতুন ঘাট বানাচ্ছে পুরসভা। সেজন্য ১২ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যেই সেই কাজের টেন্ডারের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই কাজও শুরু হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছে পুর কর্তৃপক্ষ। বিশদ

29th  October, 2020
দুর্ঘটনায় জখম যুবকদের
কাছ থেকে উদ্ধার এয়ারগান 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার সকালে কুশমণ্ডি থানার খাগড়াকুড়ি এলাকায় এক দুর্ঘটনায় দুই যুবক জখম হয়েছে। জখমদের কাছ থেকে একটি এয়ারগান মিলেছে। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

29th  October, 2020
মাথাভাঙায় বিজেপি কর্মীর
বাড়ি ভাঙচুর করে আগুন 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার রাতে মাথাভাঙা-১ ব্লকের দইভাঙি বালাসি গ্রামে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে। ওই ঘটনাকে কেন্দ্র করে রাতভর উত্তেজনা থাকে। বুধবারও মাথাভাঙা থানার পুলিস এলাকায় দিনভর টহল দেয়। 
বিশদ

29th  October, 2020
পথশ্রী প্রকল্পে একাধিক পঞ্চায়েতের নেই রাস্তা 

সংবাদদাতা, ইসলামপুর: পথশ্রী প্রকল্পে রাস্তা সারাই করার তালিকায় ইসলামপুর ব্লকের একাধিক পঞ্চায়েতের একটিও রাস্তারও নাম নেই। যদিও পঞ্চায়েতগুলিতে একাধিক রাস্তা বেহাল হয়ে রয়েছে। কিন্তু তালিকায় সেই রাস্তাগুলির নাম না থাকায় বিভিন্ন মহলে ক্ষোভ ছড়িয়েছে।  
বিশদ

29th  October, 2020
গুরুংয়ের সমর্থন মিললে সুবিধা পাবে তৃণমূল

‘ডুয়ার্সে বিমল গুরুং স্বাগতম’। গুরুংকে স্বাগত জানাতে নাগরাকাটা, মালবাজার, মাদারিহাট, কালচিনি ও কুমারগ্রামে তাঁর অনুগামীরা তৈরি হচ্ছেন। এদিকে বিমলের রাজনৈতিক অবস্থান নিয়ে একুশের বিধানসভা ভোটের আগে কিছুটা হলেও ডুয়ার্সে স্বস্তিতে তৃণমূল শিবির।
বিশদ

29th  October, 2020
মিহিরকে ধরে রাখতে মরিয়া তৃণমূল শিবির

কোচবিহারের ‘বিদ্রোহী’ তৃণমূল নেতা মিহির গোস্বামীকে ধরে রাখতে মরিয়া দল। গত কয়েকদিনে মিহিরবাবু দলের বিভিন্ন বিষয় নিয়ে মুখ খুলেছেন। কিন্তু তারপরেও দল এখনও তাঁর বিরুদ্ধে কোনও কঠিন পদক্ষেপ নেয়নি। মিহিরবাবুর কড়া মন্তব্য ও অবস্থানের পরেও তাঁর বিরুদ্ধে পাল্টা বিবৃতি দেওয়া, শোকজ করা প্রভৃতি থেকে দল কার্যত বিরত থেকেছে।
বিশদ

29th  October, 2020
কালিম্পঙে বিমল গুরুং বিরোধী মিছিল

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ‘ভাগা হুয়া নেতা নেহি চাইয়ে’। বুধবার বিমল গুরুংয়ের বিরুদ্ধে এই স্লোগান তুলে কালিম্পংয়ে মিছিল করে গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং গোষ্ঠী। এক সপ্তাহের মধ্যে দার্জিলিং ও কালিম্পং পাহাড়ে এধরনের বেশ কিছু কর্মসূচি পালিত হয়েছে। 
বিশদ

29th  October, 2020
গলা টিপেই মারা হয় সেই রেলকর্মীকে 

সংবাদদাতা, মালদহ: রেলকর্মীর রহস্যমৃত্যু যে আদতে খুনই সে বিষয়ে নিশ্চিত হল পুলিস। শ্বাসরোধ করেই ওই প্রৌঢ় রেলকর্মীকে খুন করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে বলে জানিয়েছেন পুলিসকর্তারা। 
বিশদ

29th  October, 2020
তৃণমূল-বিজেপি সংঘর্ষ বুনিয়াদপুরে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দশমীর রাতে বুনিয়াদপুর শহরের শেরপুর এলাকায় স্থানীয় তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সেই ঘটনায় জখম হয়েছেন একজন। মঙ্গলবার রাতে একে অপরের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করেছে দুই পক্ষ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।  
বিশদ

29th  October, 2020
ফিরেছে বিপ্লবের মিত্রের দরবার 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বিপ্লব মিত্র তৃণমূলে ফিরতেই ফের বসছে ‘দরবার’। শারদীয়ার শুভেচ্ছা জানাতে পুরোনো তৃণমূল কর্মীরা ভিড় করছেন প্রাক্তন তৃণমূল সভাপতির বাড়িতে। একটা সময় তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি থাকাকালীন এমনটাই ছিল বিজয়ার পরের চেনা ছবি। 
বিশদ

29th  October, 2020
পুজোর চারদিনে করোনা আক্রান্ত প্রায় ৬০০ জন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পুজোর চারদিনে দার্জিলিং জেলায় করোনা সংক্রামিত হয়েছেন প্রায় ৬০০ জন। যার মধ্যে শিলিগুড়ি শহরেই আক্রান্তের সংখ্যা ৩৩৫ জন। পুজোর আগে বাসিন্দারা লাগামছাড়াভাবে হাটেবাজারে ঘুরে বেড়ানোয় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে স্বাস্থ্যদপ্তরের আধিকারিকদের ধারণা।  
বিশদ

28th  October, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: জঙ্গলঘেরা গ্রাম। হাতির তাণ্ডব এখানে লেগেই থাকত। তা থেকে মুক্তির জন্য গজলক্ষ্মীর পুজো শুরু করেছিলেন বেলিয়াতোড় থানার রামকানালি গ্রামের বাসিন্দারা। গত ২৫০ বছর ধরে সেই রীতিই চলে আসছে।  ...

শুক্রবার ভোরে পাঁচ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল সোনারপুর থানার পুলিস। সুভাষগ্রাম রেলগেটের কাছ থেকে তাদের ধরা হয়। তদন্তে পুলিস জানতে পেরেছে, দুষ্কৃতীরা এলাকায় চুরি করার উদ্দেশ্যে জড়ো হয়েছিল। ...

পবিত্র মিলাদ-উন-নবির দিন নামাজে বাধা দেওয়া হল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে। এমনকী বাড়ির বাইরে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করে তাঁর বাড়ি থেকে বেরনো বন্ধ করে দেওয়া হয়েছে। ...

ঘোষিত হল সপ্তম আইএসএলের প্রথম এগারো রাউন্ডের ক্রীড়াসূচি। ২০ নভেম্বর উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন এটিকে মোহন বাগান মুখোমুখি হবে কেরল ব্লাস্টার্সের। দ্বিতীয় ম্যাচে নর্থ-ইস্ট ইউনাইটেড মাঠে নামবে মুম্বই সিটি এফসি’র বিরুদ্ধে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মিতব্যয়িতা দিবস
১৭৯৫ - ইংরেজি সাহিত্যের রোম্যান্টিক কবি জন কিটসের জন্ম
১৮৭৫- লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের জন্ম
১৮৮৩: ধর্মীয় গুরু স্বামী দয়ানন্দ সরস্বতীর জন্ম
১৯৬৬- পানামা খাল অতিক্রম করেন বিশিষ্ট সাঁতারু মিহির সেন
১৯৭৫- সংগীতশিল্পী শচীন দেব বর্মনের মৃত্যু
১৯৮৪- আততায়ীর গুলিতে খুন হলেন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী
২০০০- নতুন রাজ্য হল ছত্তিশগড়
২০০৮- দাবায় বিশ্ব চ্যাম্পিয়ন হলেন বিশ্বনাথন আনন্দ  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
30th  October, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
30th  October, 2020

দিন পঞ্জিকা

১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা ৩৬/২৭ রাত্রি ৮/১৯। অশ্বিনী নক্ষত্র ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫৮। সূর্যোদয় ৫/৪৪/২০, সূর্যাস্ত ৪/৫৬/১৮। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৭ গতে ২/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৮ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৪/৯ গতে উদয়াবধি।
প্রাচীন পঞ্জিকা: ১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা রাত্রি ৭/২৮। অশ্বিনী নক্ষত্র রাত্রি ৬/১৬। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২২ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৯ গতে ২/২৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/২৩ গতে ৩/১৫ মধ্যে। কালবেলা ৭/৯ মধ্যে ও ১২/৪৫ গতে ২/৯ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৭ মধ্যে। কালরাত্রি ৬/৩৩ মধ্যে ও ৪/৯ গতে ৫/৪৬ মধ্যে।
১৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে?  
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝেশুনে বিনিয়োগ করলে শুভ ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মিতব্যয়িতা দিবস১৭৯৫ - ইংরেজি সাহিত্যের রোম্যান্টিক কবি জন কিটসের ...বিশদ

04:28:18 PM

 আইপিএল: বেঙ্গালুরুকে ৫ উইকেটে হারাল হায়দরাবাদ

10:58:29 PM

আইপিএল: হায়দরাবাদ ৬৪/২ (৮ ওভার)

10:11:15 PM

 আইপিএল: হায়দরাবাদকে ১২১ রানের টার্গেট দিল বেঙ্গালুরু

09:35:00 PM

 আইপিএল: আরসিবি ৭১/৩ (১১ ওভার)

08:25:27 PM